Monday 21 February 2011

আপনার ঘুমের ধরণ দেখে বলে দেয়া যায় , মানুষটা আপনি কেমন
চলুন তবে জেনে নেয়া যাক .....


ঘুম .........
আপনি যেমন আপনার ঘুমানোর ভঙ্গীও তেমন



আপনি কি চিত হয়ে ঘুমান নাকি উপুড় হয়ে, নাকি পাশ ফিরে ।
আপনার ঘুমের ধরণ দেখে বলে দেয়া যায় , মানুষটা আপনি কেমন
চলুন তবে জেনে নেয়া যাক .........

পাশ ফিরে হাত পা গুটিয়ে শোয়া (Fetal Sleeping Position)

এটা সবচেয়ে কমন ভঙ্গী । হাটু গুটিয়ে বুকের দিকে নিয়ে এসে এবং হাত দুটো মুখের কাছে এনে প্রার্থনার ভঙ্গী । এরা বাইরে খুব শক্ত ভাব দেখালেও , মনের দিক দিয়ে খুবই স্পর্শকাতর হয় । নতুন কারো সাথে মিশতে গেলে এদের মধ্যে শুরুতে কিছুটা লাজুক ভাব থাকলেও পরে খুব দ্রুতই ঠিক হয়ে যায় । ছেলেদের তুলনায় মেয়েদের মাঝেই এই ভঙ্গীটা বেশী দেখা যায় ।

পাশ ফিরে সোজা হয়ে শোয়া (Log Sleeping Position)

এরা দু’হাত শরীর বরাবর ফেলে পাশ ফিরে শোয় । এরা মানুষের সাথে খুব সহজেই মিশতে পারে এবং মানুষের বিশ্বাস অর্জন করতে পারে। কিন্তু এরা খুব সহজেই মানুষের দ্বারা প্রতারিত হয় ।

পাশ ফিরে হাত সামনে বাড়িয়ে শোয়া (Yearner Sleeping Position)

এরা দু’হাত সামনের দিকে ফেলে পাশ ফিরে শোয় । এরা বেশ খোলা মনের হয় আবার কোন কোন ক্ষেত্রে সন্দেহপ্রবনও হতে পারে । এরা কোন সিদ্ধান্ত নিতে সময় নেয় কিন্তু একবার নিয়ে ফেললে সেই সিদ্ধান্ত আর বদলায় না ।

চিত হয়ে শোয়া (Soldier Sleeping Position)

এরা চিত হয়ে হাত দুপাশে ফেলে ঘুমায় । এরা সাধারণত শান্ত এবং চাপা স্বভাবের হয়ে থাকে । কখনো কোন ঝামেলায় জড়ায়না । কিন্তু নিজের এবং অন্যের কাজের ব্যাপারে উচু মাপকাঠি ধরে রাখে সবসময় ।

উপুড় হয়ে শোয়া (Freefall Sleeping Position)

এরা হাত দু’টো বালিশের দু’পাশে ফেলে মাথা এক পাশে রেখে উপুড় হয়ে ঘুমায় । এরা সঙ্গপ্রিয় এবং বেপরোয়া মানুষ । স্নায়বিক চাপে থাকে এবং সমালোচনা সহ্য করে না ।

হাত পা ছড়িয়ে শোয়া (Starfish Sleeping Position)

এরা চিত হয়ে হাত পা চারদিকে ছড়িয়ে ঘুমায় । এরা বন্ধুবৎসল এবং অন্যের জন্যে সাহায্যের হাত বাড়িয়ে দেয় । এরা মনযোগের কেন্দ্রবিন্দুতে থাকতে পছন্দ করে না ।

এবার বলেন, আপনি কিভাবে ঘুমান

0 Comments:

Post a Comment

Subscribe to Post Comments [Atom]

<< Home